সংবাদ শিরোনাম :

তিন ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪, আহত ১০ পুলিশ

তিন ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪, আহত ১০ পুলিশ
তিন ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪, আহত ১০ পুলিশ

ক্রাইম ডেস্কঃ যশোর, ময়মনসিংহ ও ফেনী জেলায় আজ শনিবার মধ্যরাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আলাদা তিনটি ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটেছে। এসব ‘বন্দুকযুদ্ধে’ চারজন নিহত হয়েছেন।

যশোরে মারা গেছেন আবুল কালাম (৪৭), হাবিবুর রহমান (৩৮) ও মিলন কাঁসারী (৪০) নামের তিনজন। ময়মনসিংহের নান্দাইলে ‘বন্দুকযুদ্ধে’ মো. ইমন মিয়া (১৯) নামের এক তরুণ নিহত হয়েছেন।

অন্যদিকে, ফেনীর সোনাগাজীতে জসিম উদ্দিন (৩৫) নামের এক যুবক আহত হয়েছেন। এ ঘটনায় তিন পুলিশ কর্মকর্তাসহ আরও ১০ জন আহত হন।

যশোরের বন্দুকযুদ্ধে হয়েছে র‍্যাবের সঙ্গে এবং নান্দাইল ও সোনাগাজীর ‘বন্দুকযুদ্ধ’ দুটি হয়েছে পুলিশের সঙ্গে। তিনটি ঘটনা আজ মধ্যরাতে এক ঘণ্টার মধ্যে হয়েছে।

যশোরের ঘটনায় নিহত তিনজন মাদক ব্যবসায়ী বলে দাবি করছে র‍্যাব। অন্যদিকে, নান্দাইলে নিহত ইমন মিয়া হত্যা মামলার আসামি ও সোনাগাজীতে আহত জসিম একজন ডাকাত বলে দাবি পুলিশের।

যশোরের অভয়নগর উপজেলার বাগদাহ এলাকায় গতকাল শুক্রবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটে ‘বন্দুকযুদ্ধে’ তিন ‘মাদক ব্যবসায়ী’ মারা গেছেন বলে জানায় র‍্যাব। তাঁরা হলেন অভয়নগর উপজেলার নওয়াপাড়া গ্রামের কাদের আলী মোড়লের ছেলে আবুল কালাম, একই গ্রামের আবদুল বারিক শেখের ছেলে হাবিবুর রহমান এবং আবদুস সাত্তার কাঁসারীর ছেলে মিলন কাঁসারী।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গণি মিয়া বলেন, ‘র‍্যাবের সঙ্গে “বন্দুকযুদ্ধে” নিহত তিনজনই অস্ত্রধারী মাদক ব্যবসায়ী। আজ সকালে র‍্যাব তিনটি মরদেহ আমাদের কাছে হস্তান্তর করেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ তিনটি যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’

গতকাল রাত তিনটার দিকে ময়মনসিংহের নান্দাইল উপজেলার খলাপাড়া গ্রামে নান্দাইল-তাড়াইল সড়কে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. ইমন মিয়া নিহত হন। তাঁর বাড়ি নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের বিনয়রামপুর গ্রামে। ইমন মিয়ার বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা ছিল।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিয়া জানান, গত বৃহস্পতিবার মো. রানা মিয়া (১৪) নামের এক কিশোরকে হত্যা করেন ইমন। রানা মিয়া এলাকায় ইজিবাইক চালাত। গতকাল সকালে বরাইল বাজার এলাকায় রানা মিয়ার লাশ পাওয়া যায়। এ কথা এলাকায় ছড়িয়ে পড়ে। রানাকে খুন করে তার ইজিবাইক নিয়ে যান ইমন। ঈশ্বরগঞ্জ উপজেলার রায়েরবাজার এলাকায় সেটা বিক্রির চেষ্টা করার সময় সন্দেহবশত আটক করে স্থানীয় লোকজন। পরে রানার পরিবার ইমনের বিরুদ্ধে মামলা করে।

ইমনকে সঙ্গে নিয়ে তাঁর সহযোগীদের ধরতে রাতে খলাপাড়া এলাকায় অভিযান চালায় পুলিশ।

এ সময় ইমনের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় ইমন পালানোর চেষ্টা করেন। পরে পুলিশ রাস্তার পাশে ইমনকে পড়ে থাকতে দেখে। পুলিশ তাঁকে সেখান থেকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়। জরুরি বিভাগের চিকিৎসকেরা ইমনকে মৃত ঘোষণা করেন।

গতকাল রাত তিনটার দিকে ফেনীর সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের দক্ষিণ চরসাহাভিকারী গ্রামের হাজীপাড়া এলাকায় ডাকাত দলের সঙ্গে গোলাগুলিতে পুলিশের তিন কর্মকর্তাসহ ১০ জন আহত হন। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় জসিমকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশের দাবি, গ্রেপ্তার হওয়া জসিম তালিকাভুক্ত শীর্ষ জলদস্যু ও আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় একটি এলজি, দুটি গুলি, একটি মোবাইল ফোন ও কয়েকটি ছোরা উদ্ধার করেছে। জসিমের বাড়ি উপজেলার চরদরবেশ ইউনিয়নের দক্ষিণ চরসাহাভিকারী এলাকায়। তাঁকে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। জসিমের বিরুদ্ধে সোনাগাজী থানায় হত্যা, অপহরণ, ধর্ষণ, চাঁদাবাজি, অস্ত্র ও ডাকাতির অভিযোগে নয়টি করে মামলা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com